‘প্রথম অ্যাপল সিলিকন আইম্যাক 2021 এর দ্বিতীয়ার্ধে উপস্থিত হবে’

অ্যাপল আগামী বছরের দ্বিতীয়ার্ধে নিজস্ব এআরএম চিপ দিয়ে প্রথম আইম্যাক প্রকাশ করবে। অ্যাপল নিজেই গ্রাফিক্স প্রসেসর তৈরি করে।

‘২০২১ এর শেষে অ্যাপল সিলিকনের সাথে প্রথম আইম্যাক’

আইম্যাক অ্যাপলের নিজস্ব চিপ বৈশিষ্ট্যযুক্ত প্রথম ডেস্কটপ কম্পিউটারে পরিণত হবে। অ্যাপল সিলিকন, যেমন অ্যাপল চিপকে ডেকেছে, তা নিশ্চিত করে যে আইম্যাক আরও ভাল পারফরম্যান্স লাভ করবে এবং বর্তমানে আইম্যাকসে থাকা ইন্টেল চিপসের চেয়ে কম শক্তি ব্যবহার করবে। এখন দেখা যাচ্ছে যে অ্যাপল কেবল তার নিজস্ব সিপিইউই তৈরি করে না বরং এটি তার নিজস্ব জিপিইউতেও কাজ করছে: একটি গ্রাফিক্স প্রসেসর।

অভ্যন্তরীণরা জানিয়েছে যে জিপিইউ, কোডনামেড লাইফুকাটির উত্পাদন ক্রমাগত চলছে। অ্যাপল এ 14X প্রসেসরের মতো একই প্রক্রিয়া ব্যবহার করে। এই প্রসেসরটি টিএসএমসি তৈরি করেছিল এবং সম্ভবত এটি আইফোন 12-এও রয়েছে। যেহেতু নতুন গ্রাফিক্স প্রসেসর আরও ভাল পারফরম্যান্স সরবরাহ করে, আইম্যাক আরও ভাল সফ্টওয়্যার এবং গেমস চালাতে পারে।

আইম্যাক অ্যাপল সিলিকনের সাথে প্রথম ডিভাইস হবে না

গত জুনে ডাব্লুডাব্লুডিসির সময় অ্যাপল ঘোষণা করেছিল যে এটি তার প্রসেসরের জন্য ইন্টেলের সাথে সহযোগিতা শেষ করবে। টিম কুকের সংস্থা ডিভাইসগুলি আরও ভালভাবে মোকাবেলা করতে এবং আরও বেশি দক্ষ দক্ষ হয়ে উঠতে পারে তা নিশ্চিত করতে নিজস্ব অ্যাপল সিলিকন চিপ ব্যবহার করবে।

গুজব রয়েছে যে, শক্তিশালী আইম্যাক বাজারে না আসা পর্যন্ত আমাদের এখনও ধৈর্য ধরে থাকতে হবে। অ্যাপল 2021 সালের দ্বিতীয়ার্ধ পর্যন্ত আইপ্যাকটিকে নিজস্ব চিপ এবং জিপিইউ দিয়ে ছাড়বে না।

ভাগ্যক্রমে, অ্যাপল সিলিকন সহ প্রথম অ্যাপল ডিভাইসটি উপস্থিত হওয়ার জন্য আমাদের ২০২১ এর শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে না। আজ, সিলিকন সম্পর্কে আরও একটি গুজব হাজির। অ্যাপল সিলিকনে চালিত একটি নতুন ম্যাকবুক উন্মোচন করতে চলেছে। ম্যাকবুকটি এক কিলোর চেয়ে কম ওজনের হবে এবং একটি কাঁচি কীবোর্ড পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *