অ্যাপল ওয়াচ সিরিজ 5 বনাম ফিটবিত সেন্স: সংবেদনটি স্ট্রেস লেভেলের দিকে বেশি জোর দেয়

ফিটবিত সম্পূর্ণ নতুন স্মার্টওয়াচ প্রকাশ করেছে: ফিটবিত সেন্স। এটি এখন পর্যন্ত সংস্থার সবচেয়ে বিস্তৃত স্মার্টওয়াচ, তবে এটি কি অ্যাপল ওয়াচ সিরিজ 5 এর মতোই ব্যাপক? তুলনার জন্য সময়।

অ্যাপল ওয়াচ সিরিজ 5 বনাম ফিটবিত সেন্স

ফিবিট সেন্স উন্মোচন করা হয়েছে। ফিটবিতের সর্বশেষতম স্মার্টওয়াচটি মূলত আপনার স্ট্রেস লেভেলের অন্তর্দৃষ্টি পাওয়ার দিকে দৃষ্টি নিবদ্ধ করে। উদাহরণস্বরূপ, স্মার্টওয়াচে একটি ইডিএ সেন্সর রয়েছে, যা আপনার স্ট্রেস লেভেলকে পরিমাপ করে। আপনি কি স্ট্রেস করছেন? তারপরে ঘড়ি আপনাকে এড়াতে টিপস দেবে।

সেন্সটি আজ অবধি ফিটবিতের সর্বাধিক বিস্তৃত স্মার্টওয়াচ এবং এর ফলে ক্রমবর্ধমান অ্যাপল ওয়াচ সিরিজের জন্য একটি ভাল প্রতিযোগী হয়ে উঠছে But তবে কীভাবে দু’জন একে অপরের সাথে সম্পর্কিত?

ডিজাইন প্রায় একই

ডিজাইনের দিক থেকে, ফিটবিত সেন্স এবং অ্যাপল ওয়াচ সিরিজ 5 বেশ একই রকম। উভয় পরিধানযোগ্য একটি বর্গক্ষেত্র, অ্যালুমিনিয়াম আবাসন আছে। উভয় স্মার্টওয়াচগুলির একটি নমনীয় স্ট্র্যাপও রয়েছে, এটি পরিবর্তন করা সহজ, যাতে অ্যাকসেসরিজটি আপনার বাকী চেহারাটির সাথে মেলে।

সেন্সটি অ্যাপল ওয়াচের তুলনায় কিছুটা কম কৌনিক, তবে অন্যথায় ওয়াচ থেকে পৃথক করা শক্ত। সেন্সটিতে অলওয়েজ অন অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যখন অ্যাপল ওয়াচ অলএল-অন রেটিনা ডিসপ্লে সহ সজ্জিত। সেন্সেও ডিজিটাল ক্রাউনটির অভাব রয়েছে যা আমরা অ্যাপল ওয়াচ থেকে ব্যবহার করি from

কার্যকারিতা: সংবেদন চাপ স্তরের উপর জোর দেয়

ফিটব্যাট সেন্স স্ট্রেস হ্রাসকে জোর দেয়, যা অ্যাপল ওয়াচের সাথে কম গুরুত্বপূর্ণ। ডিভাইস এটির জন্য একটি ইডিএ সেন্সর ব্যবহার করে, যা সমস্ত ধরণের কারণের ভিত্তিতে আপনার স্ট্রেস স্তরটি খুব বেশি কিনা তা পরিমাপ করে।

ইডিএ স্ক্যান অ্যাপ্লিকেশনটির মাধ্যমে সেন্সরটি উদাহরণস্বরূপ, স্ট্রেসের কারণে আপনার কব্জিতে ঘাম হয়েছে কিনা বা অন্য ছোট বৈদ্যুতিন পরিবর্তনগুলি সনাক্ত করতে পারে measure স্মার্টওয়াচ আপনাকে আপনার স্ট্রেস পরিচালনা করার জন্য টিপস দেয়, উদাহরণস্বরূপ মাইন্ডফুলনেস সেশনগুলির সাথে।

ফিটব্যাট সেন্স স্ট্রেস ম্যানেজমেন্ট স্কোরের মাধ্যমে আপনার শারীরিক স্ট্রেস লেভেলও গণনা করে। স্কোর যত কম হবে তত বেশি শারীরিক চাপ আপনি অনুভব করেন। ডিভাইসটি আপনার হার্টের স্বাস্থ্য, ঘুম এবং ক্রিয়াকলাপের ভিত্তিতে এই স্কোরকে ভিত্তি করে।

আপনার ঘুমের সময়, আপনার ত্বকের তাপমাত্রাও সারা রাত ধরে পরিমাপ করা হয় যে কোনও পরিবর্তন আছে কিনা তা দেখার জন্য। আপনার ঘুমের আচরণ পর্যবেক্ষণ করার জন্য অ্যাপল ওয়াচের কাছে এখনও কোনও স্ট্যান্ডার্ড অ্যাপ নেই, তবে এটি ওয়াচস 7 এ আসছে coming আপেল ওয়াচটিতে স্ট্রেস পরিমাপটিও আপাতত অনুপস্থিত।

তদ্ব্যতীত, সেনসেল ইতিমধ্যে অ্যাপল ওয়াচ এর কয়েকটি ফাংশন গ্রহণ করে। উদাহরণস্বরূপ, ফিটব্যাট সেন্স পেমেন্ট পদ্ধতি ‘ফিটবাইট পে’ পায়। এটি অ্যাপল পে-এর একটি পরিষ্কার অংশ, যা আপনাকে চেকআউট এ আপনার অ্যাপল ওয়াচ দিয়ে অর্থ প্রদান করতে দেয়। তদতিরিক্ত, ফিটবাইট সেন্স ভয়েস নিয়ন্ত্রণের মাধ্যমে কার্য সম্পাদন করতে গুগল সহকারী ব্যবহার করে। অ্যাপল ওয়াচও একই কাজ করে তবে স্পষ্টতই এটির জন্য সিরি ব্যবহার করে।

অ্যাপল ওয়াচের তুলনায় সেন্সের অভাব রয়েছে এমন অনেকগুলি কার্য রয়েছে। ক্রিয়াকলাপের প্রবণতা এবং শ্রবণশক্তির প্রতি মনোনিবেশ সহ অ্যাপল ওয়াচের স্বাস্থ্য বৈশিষ্ট্যগুলি আরও বেশি বিস্তৃত। উদাহরণস্বরূপ, অ্যাপল ওয়াচ সিরিজ 5 এর একটি ডেসিবেল মিটার রয়েছে, যা আপনার আশেপাশের শব্দটি খুব বেশি উচ্চারণ করে এবং আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে তবে স্বয়ংক্রিয়ভাবে আপনাকে সতর্ক করে।

ব্যাটারি জীবন

সেন্সের ব্যাটারি অ্যাপল ওয়াচের চেয়ে অনেক বেশি শক্তিশালী: পূর্ণ ব্যাটারি সহ অ্যাপল ওয়াচ গড়ে 18 ঘন্টা স্থায়ী হয়। তবে কোনও ফিটব্যাট সেন্সের ব্যাটারি আয়ু 6 দিন পর্যন্ত স্থায়ী হতে পারে। এটি অবশ্যই আপনি কতটা ঘড়িটি ব্যবহার করেন তার উপর নির্ভর করে। সেনস দ্রুত চার্জিংকে সমর্থনও করে; ঘড়িটি রিফিল করতে একটু বেশি সময় নেয়।

মূল্য পার্থক্য

ফিবিট সেন্স সেপ্টেম্বরের শেষে স্টোরগুলিতে থাকবে। তবে, ডিভাইসটি ইতিমধ্যে 329.95 ইউরোতে প্রি অর্ডার করা যেতে পারে। সেন্সটি দুটি সংস্করণে উপলব্ধ: কার্বন / স্টেইনলেস স্টিল অ্যানথ্র্যাসাইট এবং আইভরি সাদা / নরম সোনার স্টেইনলেস স্টিল।

অ্যাপল ওয়াচ সিরিজ 5 কিছুটা ব্যয়বহুল। অ্যাপল থেকে স্মার্টওয়াচটি 449 ইউরো থেকে পাওয়া যায়। এটি বিভিন্ন রঙে উপলভ্য: আপনি ক্লাসিক স্বর্ণ, রৌপ্য এবং স্থান কালো স্টেইনলেস স্টিল কেস বা একটি সিলভার, সোনার এবং স্থান ধূসর অ্যালুমিনিয়াম কেস থেকে চয়ন করতে পারেন। স্মার্ট ঘড়িটি সাদা সিরামিকেও পাওয়া যায়।

উপসংহার

ফিবিট সেনসটি সংস্থাটি আজ অবধি প্রকাশিত সর্বাধিক ব্যাপক এবং সম্পূর্ণ স্মার্টওয়াচ। ডিজাইনের অনেকগুলি বৈশিষ্ট্য মিলছে যদিও ফিবিট সেন্সে অ্যাপল ওয়াচের সুপরিচিত ডিজিটাল ক্রাউন নেই। স্মার্টওয়াচগুলি ফাংশনের ক্ষেত্রেও সামঞ্জস্য করে। তবে ফিটব্যাট সেন্সটি মূলত আপনার স্ট্রেস লেভেলটি বোঝার দিকে দৃষ্টি নিবদ্ধ করে এবং এটি হ্রাস করতে সহায়তা দেয়। এটি আপনার হার্টের স্বাস্থ্য, ঘুম এবং ক্রিয়াকলাপের পরিমাপের উপর ভিত্তি করে।

যদিও অ্যাপল ওয়াচ হৃদরোগের সাথে সম্পর্কিত, তবুও ঘুমের ট্র্যাকারটি ওয়াচওএস in-এ অনুপস্থিত রয়েছে watch এটি ওয়াচওএসে যুক্ত করা হবে Furthermore এছাড়াও, অ্যাপল ওয়াচ স্ট্রেসের দিকে মনোনিবেশ করে না, তবে শারীরিক ক্রিয়াকলাপের দিকে আরও মনোনিবেশ করে। আপনি যদি খেলাধুলার জন্য একটি স্মার্টওয়াচ চান, তবে উভয় ঘড়িতে আপনার একটি ভাল ডিভাইস রয়েছে তবে অ্যাপল ওয়াচটি আরও খানিকটা বিস্তৃত। যদি আপনি মূলত আপনার বর্তমান অবস্থার বিষয়ে অন্তর্দৃষ্টি পেতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *