মতামত: ফেয়ারফোন ব্যবহারকারী এবং গ্রহের পক্ষে ফর্সা নয়

ফেয়ারফোন 3 প্লাস চালু করা হয়েছে। এটি পুনর্ব্যবহৃত প্লাস্টিক থেকে তৈরি, আপনি নিজে এটি মেরামত করতে পারেন এবং যে শ্রমিকরা এটি তৈরি করেছিলেন তাদের ন্যায্য বেতন দেওয়া হয়। তবে চুক্তিটি কি আপনার পক্ষেও ন্যায্য?

ফেয়ারফোনের মিশন

ফেয়ারফোন একটি মিশন সহ একটি ডাচ সংস্থা। গড়ে, আমরা 2.5 বছর পরে একটি টেলিফোন ফেলে দিই এবং এটি খুব তাড়াতাড়ি, যার ফলে প্রচুর পরিমাণে অপচয় হয়। যার ফলে ‘ই-বর্জ্য’ নামক একটি বড় সামাজিক সমস্যা দেখা দেয়। ফেয়ারফোনের মতে, আমরা ভুল কারণে আমাদের ফোনগুলি প্রথম স্থানে প্রতিস্থাপন করি।

সম্ভবত আমরা মনে করি না বর্তমান ক্যামেরাটি যথেষ্ট ভাল বা আমরা সর্বশেষ সংস্করণ আপডেটটি মিস করছি? এর অর্থ এই নয় যে অন্যান্য সমস্ত অংশগুলি মেরামত করতে হবে, এজন্য ব্র্যান্ডের সমস্ত ফোন নিজেরাই মেরামত করা যায়। আপনি কোম্পানির ওয়েবসাইটে স্বতন্ত্র অংশ বা ‘মডিউল’ কিনতে পারেন।

অন্যদিকে, স্মার্টফোন শিল্পের সাথে সম্পর্কিত একটি অনৈতিক দিকও রয়েছে। ফেয়ারফোন যে মজুরি বলেছে তার তুলনায় শ্রমিকরা বেশ কয়েক ঘন্টা চাইনিজ ফ্যাক্টরিগুলিতে কাজ করে এবং তারা খনিগুলিতে খুব খারাপ অবস্থায় কাজ করে যেখানে তারা আমাদের ফোনের অংশগুলির জন্য কাঁচামাল সরবরাহ করে। ফেয়ারফোন কারখানাগুলিতে শ্রমিকদের উত্পাদিত প্রতিটি ডিভাইসের বোনাস দেয় এবং এটি খনিতে কাজের অবস্থার উন্নতি করতে সহায়তা করে।

ফেয়ারফোন স্মার্টফোন কারখানায় কর্মীদের উত্পাদিত প্রতিটি যন্ত্রের বোনাস দেয়

আমস্টারডাম ভিত্তিক সংস্থা এটি করেছে কারণ এটি স্মার্টফোন শিল্প এবং গ্রাহককে যে কোনও মূল্যেই দেখাতে চায় যে আপনি নীতিগত পছন্দগুলি করতে পারেন এবং বাণিজ্যিকভাবে সফল হতে পারেন। সম্প্রতি একটি লঞ্চ ইভেন্ট চলাকালীন ফেয়ারফোনের সিইও ইভা গউভেনস এটাই বলেছিলেন।

আপনি কেবলমাত্র সেই দর্শনের প্রশংসা করতে পারেন এবং এটিই বাজারের সবচেয়ে বড় খেলোয়াড় যা সত্যই স্মার্টফোন শিল্প এবং গ্রাহকের আচরণকে সঠিক দিকে ঠেলে দেওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় অবদান রাখে।

হতাশা লুকান

ফেয়ারফোন যে সুন্দর মানগুলির জন্য দাঁড়িয়েছে তা সত্ত্বেও, আমি আজ নতুন ফেয়ারফোন 3 প্লাস (মূল্য: 470 ইউরো) দিয়ে আমার হতাশা খুব কমই লুকিয়ে রাখতে পারি। ঠিক আছে, ফেয়ারফোনটি সম্ভাব্য সমালোচনা দক্ষতার সাথে নিখুঁত করতে লঞ্চ ইভেন্টে প্রস্তুত ছিল। নতুন ফোনের সমস্ত উন্নতিতে মডিউলগুলি রয়েছে যা পুরানো ডিভাইসের সাথে খুব সুন্দরভাবে সামঞ্জস্যপূর্ণ।

উদাহরণস্বরূপ, তারা গ্রাহকদের তাদের পুরানো ফেয়ারফোনটি প্রতিস্থাপনের জন্য অবিলম্বে কোনও কারণ তৈরি করে না। সাবাশ. তদ্ব্যতীত, নতুন টেলিফোন থেকে 40 শতাংশ উপাদান পুনর্ব্যবহৃত প্লাস্টিকের বোতল নিয়ে গঠিত, ফেয়ারফোন 3 এর 9 শতাংশের তুলনায় এটি একটি দুর্দান্ত অর্জন।

ফেয়ারফোন 3 প্লাস

কেবলমাত্র, কেন এই ফোনটি প্রযুক্তিগতভাবে এত হতাশ? ফেয়ারফোন একটি নতুন পিছনে, একটি 48 এমপি ক্যামেরা সহ একটি উন্নত ক্যামেরা মডিউল এবং ফোন কলগুলির জন্য উন্নত শব্দ সহ আসে। এছাড়াও, ফেয়ারফোন 3 প্লাস 4 জিবি র‌্যাম সহ একই 2018 কোয়ালকম স্ন্যাপড্রাগন 662 প্রসেসরটি রাখে। স্ন্যাপড্রাগন 662 হ’ল কম দামের বিভাগ থেকে একটি চিপসেট

মুরগী, ডিম এবং স্মার্টফোন শিল্প

উত্তরোত্তরটিকে মনে রাখবেন, এটি ভাল করে মুখস্থ করুন এবং আসুন 2015 থেকে দুর্দান্ত নেক্সাস 5 এক্স একবার দেখে নেওয়া যাক That ডিভাইসটি 2 গিগাবাইট র‌্যামের সাথে উপস্থিত হয়েছিল এবং সেই সময় প্রায় সবাই আপনাকে জানিয়েছিল যে পরিমাণ র‌্যাম যথেষ্ট পরিমাণে যথেষ্ট অ্যান্ড্রয়েডটি সুচারুভাবে চলতে থাকুন। আপনি যদি একটি ভাল স্মার্টফোন অভিজ্ঞতা চান তবে আজ 2 জিবি খুব কাছাকাছি রয়েছে এবং আমরা এখন কেবল রিয়েলমি সি 11 এর মতো একটি বাজেট ডিভাইসের সাথে এটি দেখতে পাই যা 99 ইউরোর জন্য বিক্রয় হয়।

বেশিরভাগ স্মার্টফোন নির্মাতারা বুঝতে পারে যে এমনকি 4 গিগাবাইট র‌্যামও শেষ পর্যন্ত ওভারহুল হয়ে যাবে, এবং অ্যালকাটেল 3 এক্স 2020 এর মতো আধুনিক বাজেটের ফোনটি 4 গিগাবাইট র‌্যাম এবং 6 জিবি সহ একটি দ্বিতীয় মডেল উভয়ই নিয়ে আসে। আপনি একটি ছোট অতিরিক্ত ব্যয়ের জন্য দ্বিতীয়টি কিনতে পারেন এবং এটি নিশ্চিত করে যে আপনার ফোন ভবিষ্যতের জন্য আরও প্রস্তুত। আমি আজ পিক্সেল 3 এক্সএলে লক্ষ্য করেছি যে 4 জিবি সর্বদা পর্যাপ্ত নয়।

এই বিবর্তনের কারণ হ’ল অ্যান্ড্রয়েড বাস্তুতন্ত্র স্থির থাকে না stand গড়ে অ্যাপ্লিকেশন বিকাশকারীদের ডিভাইসে আরও বেশি র‍্যাম পাওয়া যায়, এ কারণেই অ্যাপ্লিকেশনগুলি একটি স্মুথ অভিজ্ঞতা সক্ষম করতে আরও বেশি র‌্যাম ব্যবহার করবে। এটি ‘মুরগী ​​বা ডিম’ গল্পের মতো, তবে কী নিশ্চিত তা হল বাজারে আঘাত হানার জন্য শিল্পটি ক্রমবর্ধমান উচ্চ পারফরম্যান্স সহ ফোনের জন্য প্রস্তুত।

সাতটি পাতলা বছর

ফেয়ারফোনে ফিরে যান, যেখানে র‌্যাম এবং চিপসেটের পরিমাণ তাদের ফোনের একটি দিক যা আপনার কাছে মডিউল নেই। সুতরাং আপনার ফোনের কর্মক্ষমতা আপগ্রেড করা অসম্ভব। পাঁচ বছরের পরে ফেয়ারফোন 3 প্লাস দেখতে কেমন হবে তার 4 জিবি র‌্যাম স্ন্যাপড্রাগন 662 এর সাথে জুড়ে দেওয়া যদি পিক্সেল 3 এক্সএল এর উচ্চ-শেষ স্ন্যাপড্রাগন 845 চিপসেটটি ইতিমধ্যে প্রথম নেতিবাচক চিহ্ন দেখায়? ভোক্তারা টেলিফোনে কী করবেন যা খুব ধীর গতিতে কাজ করে? হ্যাঁ, প্রতিস্থাপন।

আপনি পাঁচ বছরের জন্য ফেয়ারফোন 3 ব্যবহার করার সময় ফেয়ারফোনগুলি সুবিধাগুলির আওতায় পড়ে

কিন্তু পাঁচ বছর, এটি অনেক দিন, তাই না? শক্তিশালী ফোনটির জন্য এটি প্রকৃতপক্ষে দীর্ঘ সময় হয়েছে, তবে মূলত আপনি আধুনিক স্মার্টফোনের ব্যাটারি নিজেকে সহজে প্রতিস্থাপন করতে পারবেন না বলেই। ফেয়ারফোন 3 এবং 3 প্লাসটিতে এমন সমস্যা নেই তবে এই ডিভাইসের জীবনকাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *